বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
৪৭,১৫৩
সুস্থ
৯,৭৮১
মৃত্যু
৬৫০

বিশ্বে

আক্রান্ত
৬,২৪৬,০১৯
সুস্থ
২,৭৮২,১৮৭
মৃত্যু
৩৭৩,৩৫১

“হাসিমুখর ঈদ”- এবারের ঈদে ‘চলো স্বপ্ন ছুঁই’ এর অন্যরকম উদ্যোগ

২৪ মে ২০২০
নিজস্ব প্রতিবেধক এ,এইচ,এম রাফছান উদ্দীন খোন্দকার

সাধ্য থাকার পরও একজন বিপদগ্রস্ত মানুষের বিপদে সাহায্যের হাত বাড়িয়ে দিতে না পারলে সে মনুষ্যত্ব দিন বললে ভুল হবেনা।তবে মানবিকতার দিক থেকে আমাদের সমাজের অনেকেই এগিয়ে আসছেন অসহায় মানুষের পাশে দাড়াতে।তারই মধ্যে অন্যতম একটি সেচ্ছাসেবী সংগঠন “চলো স্বপ্ন ছুঁই”। মলিন স্বপ্ন গুলোকে আলোকিত করা ই তাদের প্রত্যয়।

করোনা পরিস্থিতি তে সবাই যখন নিরাপত্তার গন্ডিতে আবদ্ধ তখন দিনের পর দিন অসহায় মানুষের পাশে দাড়াচ্ছে এই সংগঠন এর সদস্যরা। তন্মধ্যে তাদের অন্যতম একটি উদ্দোগ হলো ” হাসিমুখর ঈদ” ।কর্মহীন হয়ে পড়া মানুষ গুলো যেনো ঈদের দিন অভুক্ত না থাকে তার লক্ষ্যে রংপুর বিভিন্ন বিভিন্ন এলাকায় অর্ধ শতাধিক পরিবারের মাঝে ঈদের বাজার করে দিয়েছে “চলো স্বপ্ন ছুই ” সংগঠন।

আজ ২৩ এ মার্চ তাদের সংগঠন ” চলো স্বপ্ন ছুই ” এর পক্ষ থেকে ৫০ টি পরিবারের জন্য পোলাও এর চাল, সেমাই -চিনি,মুরগি এবং কিছু শুকনো খাবার আজ রংপুর নগরীর বিভিন্ন এলাকায় বিতরণ করা হয়েছে।

তাদের এবারের ইভেন্ট এর নাম ছিলো “হাসিমুখর ঈদ”। তাদের লক্ষ্য ছিল অসহায় মানুষ গুলো তো অনেক কষ্টই করে যাচ্ছে,অন্তত খু্শির ঈদ টা যেনো তারা হাসিমুখে কাটাতে পারে।

তারা ইতিমধ্যে অনেক রংপুর এবং এর বাইরে অনেক যায়গায় ত্রান সামগ্রী বিতরণ এবং দৈনন্দিন ইফতার ইভেন্ট চলমান রেখেছে।ইনশাআল্লাহ আগামীতেও তাদের কার্যক্রম চালিয়ে যাবেন বলে জানিয়েছে সংগঠন এর প্রতিষ্ঠাতা মুহতাসিম আবশাদ জিসান।

সর্বস্তরের জনগণ এর পক্ষ থেকে তাদের কাজকে সাধুবাদ জানাই।সেই সাথে সকলের প্রতি অনুরোধ রইল তাদের পাশে থাকার জন্য।