বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
৩৬,৭৫১
সুস্থ
৭,৫৭৯
মৃত্যু
৫২২

বিশ্বে

আক্রান্ত
৫,৬৪৬,২৮০
সুস্থ
২,৪০৮,৭৪৬
মৃত্যু
৩৫০,১২২

৮ লক্ষ ৫০ হাজারে বিক্রি হলো তাসকিন-সৌম্যের স্মারক!

৮ লক্ষ ৫০ হাজারে বিক্রি হলো তাসকিন-সৌম্যের স্মারক!

করোনাভাইরাসের প্রকোপে ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়াতে প্রিয় স্মারকগুলো নিলামে তুলছেন বাংলাদেশী ক্রিকেটাররা। যেখানে নিলাম থেকে প্রাপ্ত অর্থ ব্যয় হবে ক্ষতিগ্রস্ত মানুষের সাহায্যার্থে। ‘অকশন ফর অ্যাকশন’ নামের একটি ফেসবুক পেইজে নিয়মিত চলছে এই নিলাম।

নাম্বার ওয়ান সাকিব আল হাসানকে দিয়ে হয়েছিল এই মহৎ উদ্যোগের শুরু। বিশ্বকাপে তিনি যে ব্যাট দিয়ে খেলেছিলেন সেই ব্যাটটি নিলামে বিক্রি হয়েছিল ২০ লক্ষ টাকায়। সাকিবের পরই স্মারক নিলামে তোলার সিদ্ধান্ত নেন মাশরাফী বিন মোর্ত্তজা, মুশফিকুর রহিম, মোহাম্মদ আশরাফুল, সৌম্য সরকার, তাসকিন আহমেদ, মোহাম্মদ সাইফউদ্দিন, নাঈম শেখ, মোসাদ্দেক সৈকত, অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপ জয়ী দলের অধিনায়ক আকবর আলী।

গত ২ তারিখে শুরু হয়েছিলো তাদের দু’জনের স্মারকের নিলাম।
নিলামে উঠেছিলো নিউজিল্যান্ডের বিপক্ষে সৌম্যের করা প্রথম টেষ্ট সেঞ্চুরির ব্যাট।
তাসকিন নিলামে তোলেন
শ্রীলঙ্কার বিপক্ষে নিজের প্রথম হ্যাটট্রিক করা বলটি।

দুটো স্মারকই একসঙ্গে প্যাকেজ হিসেবে কিনেছে দেশের শীর্ষস্থানীয় একটি ব্যাংক। দুটো স্মারকের জন্য তারা খরচ করেছেন ৮ লক্ষ্য ৫০ হাজার টাকা। যদিও তারা নিজেদের নাম প্রকাশ করেননি। নিলামে এগিয়ে আসার জন্য সবাইকে ধন্যবাদ জানিয়েছেন, সৌম্য সরকার এবং তাসকিন আহমেদ।

সৌম্যর একমাত্র টেস্ট শতকের ব্যাট ও তাসকিনের একমাত্র ওয়ানডে হ্যাটট্রিকের বল- দুটিরই ভিত্তিমূল্য ছিল ৩ লাখ টাকা করে। ব্যাংকটি নিলামে সর্বোচ্চ দর হাঁকিয়ে সৌম্যর ব্যাট সাড়ে ৪ লাখ টাকা ও তাসকিনের বল ৪ লাখ টাকায় ক্রয় করে।